1. admin@www.rangamatipratidin.com : রাঙ্গামাটি প্রতিদিন :
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৮ পূর্বাহ্ন

নানিয়ারচর উপজেলা ক্রীড়া সংস্থা’র দায়িত্বে পরিবর্তন

নিউজ ডেক্সঃ
  • প্রকাশিত: রবিবার, ২২ আগস্ট, ২০২১
  • ১৮১ বার পড়া হয়েছে

নানিয়ারচর উপজেলা ক্রীড়া সংস্থা’র দায়িত্বে পরিবর্তন।

নানিয়ারচরঃ

খেলাধুলা মাদক থেকে দুরে রাখে। খেলা শরীর ও মনকে প্রফুল্ল রাখে। অসামাজিক কার্যকলাপ থেকে দুরে রাখে।

দেশের চলমান পরিস্থিতিতে খেলাধুলা অনেকটা আজ বন্ধ। নেই কোন বিনোদন। এমন পরিস্থিতিতে সকলে অনলাইন গেইমে আসক্ত হয়ে পড়ছে।

তাই খেলাধুলা হলো একমাত্র উত্তম পন্থা। তারই আলোকে প্রতিটি জেলা-উপজেলায় রয়েছে একাধিক ক্রীড়া মূলক সংস্থা। যা দ্বারা ক্রীড়াঙ্গনকে এগিয়ে নেয়া হয়।

নানিয়ারচর উপজেলা ক্রীড়া সংস্থার মেয়াদ পূর্তি হওয়ায়,কমিটিতে আনা হয়েছে পরিবর্তন। ক্রীড়া সংস্থাকে আরো এগিয়ে নিতে এই নতুন কমিটি করা হয়েছে বলে জানান উপজেলা প্রশাসনের ইউএনও শিউলি রহমান তিন্নী।

জাতীয় ক্রীড়া সংস্থার গঠনতন্ত্র অনুযায়ী উপজেলা প্রশাসনের ইউএনও (পদাধিকার বলে) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন।

গত ৪ আগস্ট উপজেলা ক্রীড়া সংস্থার সভার সিদ্ধান্তমূলে,নতুন কমিটি গঠন করা হয়। নানিয়ারচর উপজেলা প্রশাসনের ইউএনও শিউলি রহমান তিন্নী বলেন, নানিয়ারচর উপজেলা ক্রীড়া সংস্থার মেয়াদ পূর্তি হওয়ায় নতুন করে কমিটি গঠন করা হয়েছে।

নানিয়ারচর উপজেলার ক্রীড়াঙ্গনকে জাগিয়ে তুলতে, গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এই ক্রীড়া সংস্থা। এমনটাই আশাবাদী উপজেলা প্রশাসনের ইউএনও ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি শিউলি রহমান তিন্নী।

উক্ত সভার সিদ্ধান্ত অনুযায়ী উপজেলা প্রশাসনের ইউএনও শিউলি রহমান তিন্নী (পদাধিকার বলে) সভাপতি এবং রিপন দাশ’কে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব প্রদানের মধ্য দিয়ে এবারের উপজেলা ক্রীড়া সংস্থা’র কমিটি গঠন করা হয়।

উপজেলা প্রশাসনের ইউএনও ও উপজেলা ক্রীড়া সংস্থা’র সভাপতি শিউলি রহমান তিন্নী বলেন,নানিয়ারচর উপজেলা একটি সম্ভাবনাময় উপজেলা। এখান থেকে জম্ম নিয়েছে অনেক প্রতিভাবান ব্যক্তিত্ব। রয়েছে প্রচুর মেধা ও প্রজ্ঞা।অনেক খেলায়াড় আজ জাতীয় টিমে খেলছে এই এলাকা থেকে। আগামীর প্রজন্মকে ক্রীড়াপ্রেমী হিসেবে গড়ে তুলতে হবে।

অপরদিকে,নানিয়ারচর উপজেলার একজন প্রতিভাবান উদীয়মান তরুণ একজন ব্যক্তিত্ব হলো রিপন দাশ। প্রশাসন,সামাজিক বা রাজনৈতিক প্রটোকলে রয়েছে তার যথেষ্ট বিচরণ। একজন দক্ষ সংগঠক, পরিশ্রমি ও উন্নয়মূখী হওয়ায় সব কিছুতে সে বেশ পারদর্শী।

নানিয়ারচর উপজেলা প্রশাসনের ইউএনও শিউলি রহমান তিন্নী,রিপন দাশকে উপজেলা ক্রীড়া সংস্থা’র সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করেন।

এছাড়াও, নানিয়ারচর উপজেলা ক্রীড়া সংস্থার নব-দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক রিপন দাশ বলেন, আমি প্রথমেই কৃতজ্ঞতা প্রকাশ করছি নানিয়ারচর উপজেলা প্রশাসনের ইউএনও ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি শিউলি রহমান তিন্নী স্যারের প্রতি। তিনি আমাকে এই গুরু দায়িত্ব প্রদান করার জন্য। আমি চেষ্টা করব,নানিয়ারচর ক্রীড়া সংস্থাকে আরো গতিশীল করার জন্য। সেই সাথে মৌসুমি খেলা পরিচালনা করার জন্য। সচ্ছতা ও জবাবদিহিতা মধ্য দিয়ে দায়িত্ব পালন করব।

রিপন দাশ আরো কৃতজ্ঞতা প্রকাশ করেন,রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা, উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রগতি চাকমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওহাব হাওলাদার সহ সকল নেতাকর্মীদের প্রতি।

৪ আগস্ট উপজেলা ক্রীড়া সংস্থার সভার সিদ্ধান্ত  অনুযায়ী এই নতুন গঠিত হয়। ২২ আগস্ট অফিস আদেশের নথি অনুযায়ী নানিয়ারচর উপজেলা ক্রীড়া সংস্থা’র নতুন কমিটির যাত্রা শুরু হয়।

নতুন কমিটির হাত ধরেই নানিয়ারচর উপজেলার খেলাধুলায় আসবে আমল পরিবর্তন, এমনটাই আশাবাদী এলাকার ক্রীড়াপ্রেমীরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন