1. admin@www.rangamatipratidin.com : রাঙ্গামাটি প্রতিদিন :
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৮ পূর্বাহ্ন

নানিয়ারচরে জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা’র সহায়তা প্রদান

নিউজ ডেক্সঃ
  • প্রকাশিত: শনিবার, ২১ আগস্ট, ২০২১
  • ৭৫ বার পড়া হয়েছে

নানিয়ারচরে জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা’র সহায়তা প্রদান,,

নানিয়ারচরঃ

নানিয়ারচর উপজেলায় দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা’র কর্মকান্ড পরিচালিত হয়েছে।

২১ আগস্ট ভয়াল দিনটিকে স্বরণ রেখে,যথাযথ শ্রদ্ধাচিত্তে দলীয় কর্মসূচি পালন করে নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

২১ আগস্ট নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগের দলীয় সভাকক্ষে,এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগের (প্রস্তাবিত) কমিটির সহ-সভাপতি আনসার আলী’র সভাপতিত্বে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এসময় সভা পরিচালনা করেন, নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নানিয়ারচর উপজেলার দায়িত্বপ্রাপ্ত রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা।

আরো ছিলেন নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীবৃন্দ।

আলোচনা সভা শেষে জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা, নানিয়ারচরের দু’জন অসুস্থ রোগী’র পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। নানিয়ারচর সদরের ডাকবাংলো জামে মসজিদের ঈমাম মোঃ হাসান স্ব-পরিবারে সিএনজি এক্সিডেন্ট হওয়ায়,তার চিকিৎসা খরচ বাবদ নগত (১০) হাজার টাকা সহায়তা প্রদান করেন। এসময় আহত মোঃ হাসানের পক্ষে এই টাকা গ্রহণ করেন, নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগের (প্রস্তাবিত) কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও নানিয়ারচর কেন্দ্রীয় জামে মসজিদের সাধারণ সম্পাদক মোঃ ফারুক মৃধা।

অপরদিকে,নানিয়ারচর সদরের বিহার পাড়া ও বামফিল্যান্ড যেতে দয়াময় চাকমার স্ত্রী দীপালি চাকমাকে একটি হুইল চেয়ার প্রদান করেন। সে দীর্ঘ ২/৩ বছর ধরে শজ্জাশায়ী হয়ে বিছানায় পড়ে আছে।তাহার শরীরের এক অংশ প্রায় অচল হয়ে আছে। চলাফেরা করতে পারে না,সারাদিন বিছানায় শুয়ে থাকতে হয়।

তাহার স্বামী দয়াময় চাকমা একজন দিনমজুর, রয়েছে ছোট দুটো বাচ্চা। টাকার অভাবে তেমন কোন চিকিৎসা বা হুইল চেয়ার কিনতে পারছেনা।

বিষয়টি স্থানীয় সূত্রে খবর পেয়ে তাকে সরজমিনে দেখতে তার বাসায় যান,নানিয়ারচর উপজেলা ছাত্রলীগের সাবেক সফল সাধারণ সম্পাদক ও রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক রিপন দাশ।

ছাত্রনেতা রিপন দাশ বিষয়টি রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা’কে অবগত করেন। এবং তারই প্রেক্ষিতে তাৎখনিক মানবিক সহায়তায় এগিয়ে আসেন রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ও আওয়ামী লীগ নেতা ইলিপন চাকমা। একটি নতুন হুইল চেয়ার প্রদান করেন সেই অসুস্থ দীপালি চাকমাকে।

তার স্বামী দয়াময় চাকমার হাতে সেই হুইল চেয়ার বুঝিয়ে দেয়া হয়। এসময় জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা অসুস্থ পরিবারের খোঁজ খবর নেন।

তিনি বলেন,আমি নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নানিয়ারচর উপজেলার পক্ষে রাষ্ট্রীয় দায়িত্ব জেলা পরিষদ সদস্য হিসেবে সকলের সুখে-দুঃখে পাশে থাকব। এলাকার একজন সন্তান হিসেবে সকল জনগোষ্ঠীর পাশে থেকে নিজ দায়িত্ব ও সরকারের চলমান উন্নয়নকে এগিয়ে নিয়ে যাব।

উপরিউক্ত বিষয়ের আলোকে সাবেক ছাত্রনেতা রিপন দাশ বলেন, আমি ছোট বেলা থেকেই সব সময় দরিদ্র পরিবারে সহযোগিতা করে আসছি,নিজের সাধ্য অনুযায়ী।কখনো নিজের থেকে কখনো অন্যের কাছ থেকে সহযোগিতা এনে।  আমি যেদিন শুনেছি এই রোগী’র এমন অবস্থা। তখন আমি মানবিক নেতা জেলা পরিষদ সদস্য    ইলিপন চাকমাকে বিষয়টি অবগত করি। তিনি এর দ্রুত ব্যবস্থা গ্রহণ করে, ঐ অসুস্থ দীপালি চাকমাকে একটি হুইল চেয়ার প্রদান করেন। এতে আমি রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

পরিশেষে, দলীয় কর্মসূচি সমাপনীর পর জেলা পরিষদ সদস্য নেতা-কর্মীদের সাথে সাংগঠনিক মতবিনিময়ের মধ্য দিয়ে দিনের কর্মসূচির ইতি করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন