1. admin@www.rangamatipratidin.com : রাঙ্গামাটি প্রতিদিন :
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৩ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী’র উপহার গণটিকার সুফল পাচ্ছে নানিয়ারচরবাসী

ডেক্স রিপোর্টঃ
  • প্রকাশিত: শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ৮৫৭ বার পড়া হয়েছে

মাননীয় প্রধানমন্ত্রী’র উপহার গণটিকার সুফল পাচ্ছে, নানিয়ারচরবাসী।

নানিয়ারচরঃ

কোভিড-১৯ এখন এক ট্রাজেডির নাম। যার ভয়াবহতা ছড়িয়ে পড়ছে চারদিকে।একের পর এক মৃত্যুর মিছিলে পরিনত হচ্ছে দেশ।

সরকার প্রতিনিয়ত চেষ্টা করছে বিভিন্ন পদক্ষপের মাধ্যমে এই মহামারী করোনা নিয়ন্ত্রণে।সরকাল লকডাউন ঘোষণা করার মাধ্যমেও জনগণের জানমালের ক্ষয়ক্ষতি রোধে প্রতিনিয়ত মাঠে ময়দানে সরকারি প্রশাসনের তৎপরতায় কোভিড নিয়ন্ত্রণের জন্য চেষ্টা করে যাচ্ছেন।

তারই আলোকে সরকার দেশের জনগণের মাঝে বিনামূল্যে কোভিড-১৯ এর টিকা ভ্যাক্সিন প্রদান করে যাচ্ছেন। অনান্য দেশের তুলনায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন দেশের প্রতিটি জনগণের জানমালের নিরাপত্তায়।

ইতিমধ্যে সরকার দেশের জনগণের জীবন-মানের নিরাপত্তা নিশ্চিত করতে প্রদান করছেন,গণটিকা ভ্যাক্সিন কর্মসূচি।

(৭ আগস্ট) একযোগে শুরু হয় এই গণটিকা প্রদান কর্মসূচি। অদ্য তারিখে নানিয়ারচর উপজেলায় উৎসব মুখর পরিবেশে পালিত হয় এই কোভিড-১৯ এর গণটিকা প্রদান কর্মসূচি।

নানিয়ারচর উপজেলার চারটি ইউনিয়নের মধ্যে চারটি কেন্দ্রে এই গণটিকা প্রদান কর্মসূচি উৎসবমুখর পরিবেশে পালন হয়। নানিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত টিকা প্রদানকারী’রা নিকটস্থ ইউনিয়নের কেন্দ্রে পৌঁছে যান এবং সেবা নিশ্চিত করেন।এসময় নানিয়ারচর উপজেলার চারটি কেন্দ্র,যার মধ্যে রয়েছে

নানিয়ারচর সদর ইউনিয়নের সাপমারা জুনিয়র জুনিয়র বিদ্যালয়,সাবেক্ষ্যং ইউনিয়নের মরাচেঙ্গী কমিউনিটি ক্লিনিক,বুড়িঘাট ইউনিয়নের বগাছড়ি পূনঃবাসন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঘিলাছড়ি ইউনিয়নের ঘিলাছড়ি উচ্চ বিদ্যালয়।

সকাল থেকেই উৎসবমুখর পরিবেশে সাধারণ জনগণ তাদের টিকা গ্রহণ করার জন্য ভিড় জমায় কেন্দ্রে। এক রকম দেখতে অনেকটা ভোট কেন্দ্রের মতই পরিবেশ।

রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান সরজমিনে নানিয়ারচর উপজেলার মাননীয় প্রধানমন্ত্রী’র উপহার গণটিকা কর্মসূচির পরিদর্শন করেন। এসময় সফরসঙ্গী হিসেবে ছিলেন রাঙ্গামাটির অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মামুন। নানিয়ারচর উপজেলায় জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান’কে স্বাগত জানান নানিয়ারচর উপজেলা প্রশাসনের ইউএনও শিউলি রহমান তিন্নী। আরো ছিলেন নানিয়ারচর থানার ওসি মোঃ সাব্বির রহমান,নানিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রধান ডাঃনূয়েন খীসা।

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, নানিয়ারচর  উপজেলার জনগণের মাঝে এক উৎসব বিরাজ করছে। অনেকটা ভোটাধিকার প্রয়োগ করার মতই সকলে ঐক্য হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার কোভিড-১৯ এর গণটিকা ভ্যাক্সিন গ্রহণ করছেন। যা সত্যিই অসাধারণ।

অপরদিকে নানিয়ারচর উপজেলার চারটি ইউনিয়নের মধ্যে তিনটি ইউনিয়নের গণটিকা প্রদান কেন্দ্র পরিদর্শন করেন নানিয়ারচর উপজেলা প্রশাসনের ইউএনও শিউলি রহমান তিন্নী। যার মধ্যে রয়েছে নানিয়ারচর সদর ইউনিয়নের সাপমারা জুনিয়র বিদ্যালয়,বুড়িঘাট ইউনিয়নের বগাছড়ি পুনঃবাসন সরকারি প্রাথমিক বিদ্যালয়,ঘিলাছড়ি ইউনিয়নের ঘিলাছড়ি উচ্চ বিদ্যালয় টিকা কেন্দ্রগুলো সরজমিনে পরিদর্শন করেন। এসময় সাথে ছিলেন নানিয়ারচর থানার ওসি মোঃসাব্বির রহমান,ইন্সট্রাক্টর সরওয়ার কামাল,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রধান ডাঃনূয়েন খীসা সহ পুলিশ,আনসার-ভিডিপি ও সেনাবাহিনীর নিরাপত্তা বাহিনী সহ সামাজিক সংগঠন।

নানিয়ারচর উপজেলায় এক উৎসবমুখর পরিবেশে মাননীয় প্রধানমন্ত্রী’র উপহার গণটিকা গ্রহণ করছে সাধারণ জনগণ, যা খুবই প্রানবন্ত এক অনুভূতির বহিঃপ্রকাশ।

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন