1. admin@www.rangamatipratidin.com : রাঙ্গামাটি প্রতিদিন :
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৫ পূর্বাহ্ন

বাঘাইছড়িতে করোনা উপসর্গ নিয়ে মৃতের দাফন সম্পন্ন

বাঘাইছড়ি প্রতিনিধিঃ
  • প্রকাশিত: শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ৩৫৯ বার পড়া হয়েছে

বাঘাইছড়িতে করোনা উপসর্গ নিয়ে মৃতের দাফন সম্পন্ন

ইউনুছ আরফিন,বাঘাইছড়ি প্রতিনিধি:

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার মুসলিম ব্লক কলেজ পাড়া এলাকার মোঃ আবুল হোসেন মাস্টার এর কন্যা (৩৮) খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মারা যায়। জানা যায়, গত ২৩জুলাই লংগুদু উপজেলার গুলশাখালি ইউনিয়নের বাসিন্দা পল্লী চিকিৎসক স্বামী আব্দুল্লাহ আল মামুন এর নিজ বাড়ি থেকে অসুস্থ অবস্থায় খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে রোগীকে ভর্তি করা হয়, দায়িত্বরত চিকিৎসক সেদিনই করোনা পজিটিভ ঘোষণা করে।

টানা ৯দিন কোভিড-১৯ ভাইরাসের সাথে যুদ্ধ করে (৩১জুলাই) সকালের দিকে মৃত্যু কোলে ঢলে পড়েছে। মৃতের লাশ খাগড়াছড়ি জেনারেল হাসপাতাল থেকে বাঘাইছড়ি কলেজ পাড়ায় বাবার বাড়িতে দুপুর ১২টার দিকে এসে পৌঁছে।
দাপন কার্য সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে অত্র এলাকার কাউন্সিলর মোঃ বাহার উদ্দিন সরকার বলেন: সরকারের সকল নির্দেশনা মেনে খুবই দ্রুততার সাথে সম্পূর্ণ সুরক্ষা পোশাক পরিধান পূর্বক চার সদস্যের একটি দল মৃত কে গোসল করিয়েছে, মৃতের দূরবর্তী আত্মীয় স্বজনের অপেক্ষায় না থেকে তরিগড়ি করে দাপন-কাপন সম্পন্ন করা হয়েছে।

দাপন প্রক্রিয়ার সম্পূর্ণ বিষয়টি বাঘাইছড়ি থানা পুলিশের তিন সদস্যের একটি দলের নজরদারিতে ছিলো, দায়িত্ব প্রাপ্ত এসআই মোঃ নাদিম বলেন: লাশ বাঘাইছড়িতে পৌঁছার সাথে সাথে বাঘাইছড়ি থানা পুলিশের নির্দেশনা ছিলো দ্রুততার সঙ্গে দাপন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য, মৃতের পরিজন তা-ই করেছে।
দুপুর ২টার দিকে মুসলিম ব্লক বায়তুল আবরার কেন্দ্রীয় জামে মসজিদের সামনে জানাজার নামাজ পড়ান উক্ত মসজিদের মুয়াজ্জিন মোঃ বেলাল হোসেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন