1. admin@www.rangamatipratidin.com : রাঙ্গামাটি প্রতিদিন :
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৭ পূর্বাহ্ন

লকডাউনে প্রশাসনিক কর্মতৎপরতায় : নানিয়ারচর ইউএনও

নিউজ ডেক্সঃ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ১৬১ বার পড়া হয়েছে

লকডাউনের প্রশাসনিক কর্মতৎপরতায়: নানিয়ারচর ইউএনও

নানিয়ারচর উপজেলাঃ

করোনা সংক্রমণ প্রতিনিয়ত দিন দিন বেড়ে চলছে।দেশের ইতিহাসে রেকর্ড ভঙ্গ করছে মৃত্যুর মিছিলের।

শহর থেকে গ্রাম এখন ছড়িয়ে পড়ছে মহামারি এই করোনা ভাইরাস। সরকার প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছে এই সংক্রমণের নিয়ন্ত্রণ বজায় রাখতে।

সরকার জনগণের জানমালের কথা চিন্তা করে ঘোষণা করেছে লকডাউন। গত ২৩ জুলাই থেকে সরকার ঘোষিত লকডাউনের কর্মসূচি চলবে আগামী ৫ আগষ্ট অবদি। সারাদেশব্যাপী সরকারের ঘোষিত লকডাউন বাস্তবায়নের জন্য মাঠে ময়দানে ছুটে চলেছেন দায়িত্বরত প্রশাসন ও নিরাপত্তা বাহিনী।

নানিয়ারচর উপজেলা প্রশাসনের ইউএনও শিউলি রহমান তিন্নী’র নেতৃত্বে প্রতিনিয়ত চলছে গণসচেতনতা মূলক মাইকিং, স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য পরামর্শ ও ভ্রাম্যমাণ আদালত।

অবাধ ঘুরাফেরা ও করোনা কালীন স্বাস্থ্য বিধি মেনে না চলায় করা হচ্ছে,জরিমানা। সরকার যেখানে জনগণের নিরাপত্তার কথা ভেবে লকডাউন ঘোষণা করেছেন, সেখানে জনগণের মধ্যে কোন রকম সচেতনতাই নেই।

 

(২ আসষ্ট) নানিয়ারচর উপজেলা প্রশাসনের ইউএনও শিউলি রহমান তিন্নী’র নেতৃত্বে নানিয়ারচর সদরের বিভিন্ন পয়েন্ট সহ ইসলামপুর ও ঘিলাছড়িতে পরিচালিত হয় ভ্রাম্যমাণ আদালত। এসময় প্রশাসনের পক্ষ থেকে সচেতনতা মূলক মাইকিং ও স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য পরামর্শ প্রদান করা হয়।

করোনা ভাইরাস সংক্রমণের প্রভাবে সরকার ঘোষিত লকডাউনে অবাধ ঘুরাফেরা ও স্বাস্থ্য বিধি না মানায় করা হয় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা দন্ড।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে ইউএনও বলেন,সরকারের জনগণের জানমালের ক্ষয়ক্ষতি রোধে প্রতিনিয়ত নানা ধরনের কর্মসূচি পালন করে যাচ্ছেন। সচেতন সৃষ্টির জন্য মাইকিং, লিফলেট বিতরণ সহ জরুরী প্রয়োজনে খাদ্য ও চিকিৎসা সহায়তা প্রদান করছেন।

কিন্তু, তারপরও সাধারণ জনগণের মধ্যে সচেতনতা নেই। এতে করে এলাকা হয়ে পড়ছে বিপদজনক। নানিয়ারচর উপজেলাকে কোভিড-১৯ মুক্ত রাখতে তিনি সকলের সচেতনতা ও সহযোগিতা কামনা করেন।

 

এসময় প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন, নানিয়ারচর থানার দায়িত্বরত পুলিশ অফিসার ও টহলরত নানিয়ারচর সেনাবাহিনী।

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন