1. admin@www.rangamatipratidin.com : রাঙ্গামাটি প্রতিদিন :
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৩:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নানিয়ারচর উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের আয়োজিত বিদায় এবং বরণ অনুষ্ঠান আসন্ন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে,উপজেলা প্রশাসনের মত-বিনিময় সভা। নানিয়ারচরে উন্নয়ন মূলক কাজের শুভ উদ্বোধন করলেন জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা নানিয়ারচরে জাতীয় উৎপাদনশীলতা দিবস-২১ পালিত নানিয়ারচরে মহিলা কাবাডি প্রশিক্ষণ এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত বিদ্যালয়ের প্রথম দিনে পরিদর্শন করলেন: নানিয়ারচর ইউএনও নানিয়ারচরে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত নানিয়ারচর উপজেলা ক্রীড়া সংস্থা’র দায়িত্বে পরিবর্তন নানিয়ারচরে জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা’র সহায়তা প্রদান নানিয়ারচরে আওয়ামী লীগের আয়োজিত ১৫ আগস্টের দলীয় কর্মসূচি

নানিয়ারচরে সাংস্কৃতিক সরঞ্জাম বিতরণ করল জেলা পরিষদ – রাঙ্গামাটি প্রতিদিন

রাঙ্গামাটি প্রতিদিনঃ
  • প্রকাশিত: বুধবার, ৯ জুন, ২০২১
  • ১২০ বার পড়া হয়েছে

নিউজ ডেক্সঃ

নানিয়ারচর উপজেলায় সাংস্কৃতিক সরঞ্জাম বিতরণ করল, রাঙ্গামাটি জেলা পরিষদ।

সাংস্কৃতিক অঙ্গনকে আরো সুদূরপ্রসারী করে, সকলের মাঝে বিনোদন সৃষ্টি করার লক্ষ্যে নানিয়ারচর উপজেলার ১৪টি প্রতিষ্ঠানের মাঝে এই সরঞ্জাম বিতরণ করা হয়।

(৮ জুন) নানিয়ারচর উপজেলার দায়িত্বপ্রাপ্ত  রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ও নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইলিপন চাকমা এই সাংস্কৃতিক বাদ্যযন্ত্রের সরঞ্জাম বিতরণ এর শুভ সূচনা করেন।

এসময় নানিয়ারচর উপজেলার ১৪টি প্রতিষ্ঠানের বিতরণের তালিকা তুলে দেন,নানিয়ারচর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও রাঙ্গামাটি জেলা ছাত্রলীগ নেতা রিপন দাশ’র হাতে।

সাবেক ছাত্রনেতা রিপন দাশ জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা’র পক্ষে প্রতিনিধি হয়ে তালিকাভূক্ত স্ব-স্ব প্রতিষ্ঠানে এই সরঞ্জাম বিতরণ ও পৌঁছে দেন।

বিতরণকালে আরো ছিলেন সাবেক ছাত্রনেতা এ্যাডঃমামুন ভূইয়া,রকি নাথ, রিপন চাকমা সহ সংশ্লিষ্ট পরিষদের প্রতিনিধিগণ।

বিতরণকৃত ১৪ টি প্রতিষ্ঠানের মাঝে ৯টি হলো শিক্ষা প্রতিষ্ঠান ও ৫টি ধর্মীয় প্রতিষ্ঠান। যার মধ্যে রয়েছে……. নানিয়ারচর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়,দি চেঙ্গী চাইল্ড হোম সরকারি প্রাথমিক বিদ্যালয়,বেতছড়ি জেনারেল ওসমানী উচ্চ বিদ্যালয়,নানিয়ারচর শিল্পকলা একাডেমি, ঘিলাছড়ি উচ্চ বিদ্যালয়,কাট্টলতলী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়,বাজেছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,বুড়িঘাট বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ কেজি স্কুল, দোচনা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,গজনতলী শাক্যমনি বোদ্ধ বিহার,নানিয়ারচর শ্রী শ্রী জগন্নাথ মন্দির,নানিয়ারচর রত্নাংকুর বনবিহার, আয্যবিমুক্তি বনবিহার,নাঙ্গেল পাড়া নন্দন কানন বোদ্ধ বিহার।

প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ১টি করে হারমোনিয়াম,১ সেট তবলা ও একসেট স্কাউট ব্যান্ড বিতরণ করা হয়। এছাড়া,শিল্পকলা একাডেমিতে একটি হারমোনিয়াম,একসেট তবলা ও একটি মৃদঙ্গ উপহার দেওয়া হয়। অপরদিকে ৪টি বোদ্ধ বিহারে ১টি করে হারমোনিয়াম, একসেট তবলা,একসেট স্কাউট ব্যান্ড,কি-বোর্ড দেওয়া হয়। নানিয়ারচর শ্রীশ্রী জগন্নাথ মন্দিরে একটি হারমোনিয়াম,একসেট তবলা ও একটি মৃদঙ্গ প্রদান করা হয়।

নানিয়ারচর উপজেলা প্রশাসনের ইউএনও শিউলি রহমান তিন্নী’র আবেদিত তালিকাভূক্ত ৩টি শিক্ষা প্রতিষ্ঠান ও একটি সাংস্কৃতিক সংস্থা মোট ৪টি প্রতিষ্ঠান এবং নানিয়ারচর শ্রীশ্রী জগন্নাথ মন্দিরে প্রয়োজনীয় সাংস্কৃতিক সরঞ্জাম পৌঁছে দেন রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা’র প্রতিনিধি রিপন দাশ।

এসময় বিতরণকারী প্রতিনিধি ছাত্রনেতা রিপন দাশ সকল প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সংস্থার দায়িত্বরতদের কাছে এই সাংস্কৃতিক সরঞ্জাম বুঝিয়ে দেন।

নানিয়ারচর উপজেলার দায়িত্বপ্রাপ্ত রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ও এমপি প্রতিনিধি ইলিপন চাকমা বলেন,পড়াশোনার পাশাপাশি সাংস্কৃতিক অঙ্গনকে সকলের মাঝে পরিচিতি করতে হলে অবশ্যই সংস্কৃতির মনোভাব নিয়ে এগিয়ে যেতে হবে। আর সাংস্কৃতিক খাতকে এগিয়ে নিতে জেলা পরিষদ সব সময় পাশে থাকবে।এতে পাহাড়ের বুকে জাগ্রত হবে সংস্কৃতির নতুন দিগন্ত।

(৯ জুন) নানিয়ারচর উপজেলা প্রশাসনের ইউএনও শিউলি রহমান তিন্নী তার এক সাক্ষরে জেলা পরিষদ হতে নানিয়ারচর উপজেলায় দেয়া সাংস্কৃতিক সরঞ্জামের তালিকা গ্রহণ করেন এবং আন্তরিক ধন্যবাদ জানান রাঙ্গামাটি জেলা পরিষদ ও নানিয়ারচর উপজেলার দায়িত্বপ্রাপ্ত সম্মানিত সদস্য ইলিপন চাকমা’র প্রতি।

এসময় নানিয়ারচর ইউএনও শিউলি রহমান তিন্নী’র কাছ থেকে এই বিতরণকৃত তালিকা হস্তান্তরের সাক্ষর গ্রহণ করেন রিপন দাশ।

ইউএনও শিউলি রহমান তিন্নী বলেন,এভাবে যদি সাংস্কৃতিক অঙ্গনকে সকলের মাঝে পরিচিত করা যায় তাহলে অনৈতিক কর্মকান্ড থেকে যুব সমাজ সড়ে আসবে।এলাকায় বিনোদনমুখী হবে সকলেই।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন