1. admin@www.rangamatipratidin.com : রাঙ্গামাটি প্রতিদিন :
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০২:৫৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নানিয়ারচর উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের আয়োজিত বিদায় এবং বরণ অনুষ্ঠান আসন্ন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে,উপজেলা প্রশাসনের মত-বিনিময় সভা। নানিয়ারচরে উন্নয়ন মূলক কাজের শুভ উদ্বোধন করলেন জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা নানিয়ারচরে জাতীয় উৎপাদনশীলতা দিবস-২১ পালিত নানিয়ারচরে মহিলা কাবাডি প্রশিক্ষণ এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত বিদ্যালয়ের প্রথম দিনে পরিদর্শন করলেন: নানিয়ারচর ইউএনও নানিয়ারচরে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত নানিয়ারচর উপজেলা ক্রীড়া সংস্থা’র দায়িত্বে পরিবর্তন নানিয়ারচরে জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা’র সহায়তা প্রদান নানিয়ারচরে আওয়ামী লীগের আয়োজিত ১৫ আগস্টের দলীয় কর্মসূচি

নানিয়ারচরের বেতছড়ি মৎস বাঁধে রেণু অবমুক্ত

নিউজ ডেক্সঃ
  • প্রকাশিত: শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ১৪০ বার পড়া হয়েছে

নানিয়ারচর উপজেলায় মৎস্য উৎপাদনের লক্ষ্যে উপজেলা মৎস্য অফিস কর্তৃক রেণু অবমুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯শে এপ্রিল) সকাল ১১টায় ২নং নানিয়ারচর ইউনিয়নের বেতছড়ি জেনারেল ওসমানী উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকার একটি মৎস বাঁধে এই মৎস রেণু অবমুক্ত করা হয়।

উপজেলা মৎস অফিসের তথ্য সূত্রে জানা যায় বাঁধটির মালিক সমরেশ চাকমা।

মৎস বাঁধটিতে দেড় কেজি রুই,কালবাউশ,কতলা,মৃগেল রেণু অবমুক্ত করা হয়।

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের মৎস সম্পদ উন্নয়নের জন্য সরকার বদ্ধ পরিকর। দেশের রাজস্ব আদায়ের মূল চাহিদা পূরণ করে মৎস বিভাগ।

এসময় মৎস বাঁধে রেণু পোনা অবমুক্ত করেন পাহাড়ের মৎস উন্নয়ন প্রকল্পের দায়িত্বরত প্রকল্প পরিচালক মোঃ ইয়াসিন।

এছাড়াও  মৎস বাঁধে মৎস রেণু অবমুক্ত করেন    নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার শিউলি রহমান তিন্নী।

জেলা থেকে আগত জেলা মৎস অফিসার শ্রীবাস চন্দ্র দাশ,উপজেলা মৎস অফিসার তোফাজ্জল হোসেন ফাহিম ও নানিয়ারচর মৎস বিভাগের ঝিনুক খীসা।

আরো ছিলেন বেতছড়ি জেনারেল ওসমানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনিল কুমার খীসা, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

কাপ্তাই লেক ও নানিয়ারচর চেঙ্গী নদীর সঠিক চাহিদা মিটিয়ে মৎস উন্নয়নের লক্ষ্যে বেতছড়িতে পাহাড়ি মৎস বাঁধে ০.৫০ হেক্টর জমিতে রেণু অবমুক্ত করা হয়েছে।

দেশের রাজস্ব উন্নয়নের অনেকটা চাহিদা মিটিয়ে থাকে এই মৎস বিভাগ। তৃণমূলের অনেক জনসাধারণ আজ মৎস বাঁধের উপর কায়িক পরিশ্রমে তাদের সংসার চালিয়ে থাকেন।

আবার অনেকেই প্রশাসনিক সহযোগিতা না পাওয়ার কারণে তাদের মৎস ব্যবসার উন্নয়ন করতে পারে না।

নানিয়ারচর উপজেলায় বিভিন্ন গ্রামে ছড়িয়ে ছিটিয়ে গড়ে উঠেছে অনেক মৎস খামার। তাদের যদি প্রশাসনের সহযোগিতা দিয়ে এগিয়ে নেওয়া হয় তাহলে নানিয়ারচর উপজেলায় মৎস উৎপাদন হবে রপ্তানিযোগ্য।

তবে নানিয়ারচর উপজেলা প্রশাসনের ইউএনও শিউলি রহমান তিন্নী বলেন,নানিয়ার উপজেলার মৎস উন্নয়ন ও উৎপাদন এবং রপ্তানী করতে সকল রকম সহযোগিতা উপজেলা প্রশাসন করবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন